পুরোনো রাজবাড়ী
- আরিফুল হক - অপ্রকাশিত ২৭-০৪-২০২৪

পুরনো রক্তের ইতিহাস এখন প্রত্নতাত্ত্বিক
গবেষকদের খাবার! ঘুরে আসে পর্যটক,
দেয়ালে দেয়ালে তার হাহাকার মিলিয়ে
তৈরি হয় আধুনিক সোনাটা, পালিয়ে
গেছে জমিদারদের অত্যাচার,কড়া নেড়ে
যায় ইতিহাস,বিজয়ীর হাতেই ওঠে বেড়ে!
বটের বাচ্চা গুলো দেয়াল জুড়ে করে খেলা,
জানোনা, ইটের পেছনে কথা ঘুমানো কুঞ্জমালা,
রাগ করে রয়, পেছন পটে, তোমার বিভ্রান্তি
কি এমন ক্ষয়ে গিয়েছিলো, এত অশান্তি!!
কুঞ্জমালা দেখা হয়নি তোমায়, হবেও না
তোমায় ছোঁয়া একটিবার, তাই এমন কান্না!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।